মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ০৯:৫৯:৩৩ পিএম

গুরুদাসপুরে নদী পারাপারে লক্ষাধিক মানুষের দূর্ভোগ

আব্দুল হাকিম | জেলার খবর | নাটোর | রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০১৬ | ০৬:১২:২৭ পিএম

নাটোরের গুরুদাসপুর উপজেলার সাবগাড়ী বাজার এলাকায় আত্রাই নদীতে ওপর একটি সেতুর অভাবে দু’পারের লক্ষাধিক মানুষ প্রতিদিন ঝুঁকি নিয়ে নদী পারাপার হচ্ছে। 
স্বাধীনতার পর থেকেই আত্রাই নদীর ওই পর্য়েন্টে সেতু নির্মাণে এলাকাবাসীর দাবী উপেক্ষিত হয়ে আসছে। আত্রাই নদীর ওপর সেতু নির্মাণ না হওয়ায় শিক্ষার্থীরা যেমন চরম দুর্ভোগে রয়েছে তেমনি এলাকাবাসী তাদের উৎপাদিত কৃষি পণ্য নিয়ে পড়েছে বিপাকে। 
সময় মত এলাকার রুগীরা চিকিৎসা সেবা নিতে পারছেন না। সরেজমিন গিয়ে দেখা গেছে, খেয়া ঘাটে পারাপরের জন্য শত শত মানুষ অপেক্ষায় দাঁড়িয়ে আছে। নৌকা ডুবে যাবার আশংকায় অনেকেই নৌকায় উঠতে পারেন না, বসে থাকতে হয় দীর্ঘ সময়। 
এসব নৌকাগুলো কানায় কানায় পূর্ণ। এতো মানুষের ভিড়, যে কোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। এমনকি অনেক সময় নৌকা ডুবে প্রানহানীর মতো ঘটনা ঘটতে দেখা যায়। তার পরেও জীবনের তাগিদে নদী পারাপার হতে হয়। ওই খেয়াঘাটের মাঝি সাদেক আলী বলেন, গত ৩৫ বছর ধরে তিনি লোক পারাপার করছেন। 
মানুষের দুর্ভোগের শেষ নেই। ভোট এলে নেতারা নির্বাচনের পর সেতু নির্মাণ হবে বলে চলে যান কিন্তু আজও নির্মিত হয়নি। 
স্থানীয় বিয়াঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক রবিউল করিম বাবু ইউরোবিডিনিউজ.কম কে বলেন, চলনবিলের একাংশের মানুষ ওই ঘাট দিয়ে পারাপার হন। আধা ঘন্টার রাস্তায় নদীতে ব্রীজ না থাকা দুই ঘন্টাও সময় লাগে। 
তাছাড়া রাত আটটার পর নদী পারাপারের কোন ব্যবস্থা না থাকায় ওই এলাকার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। ব্রীজটির জন্য সংশ্লীষ্ট দপ্তরে যোগাযোগ করেও কোন লাভ হয় নাই। এলাকার মানুষ এখন অনেকটাই হতাশ। 
ব্রীজটি এলাকাবাসীর এখন প্রাণের দাবি হয়ে ওঠেছে। বিয়াঘাট ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক ইউরোবিডিনিউজ.কম কে বলেন, সাবগাড়ী বাজার পয়েন্টে আত্রাই নদীতে একটি ব্রীজ খুবই প্রয়োজন, বর্তমান ডিজিটাল যুগে হাইলের নৌকায় মানুষ পারাপার এটা খুবই দুঃখজনক। 
তাই সংশ্লিষ্ট দপ্তরের কাছে চলনবিলের পিছিয়ে মানুষের জীবন মানের উন্নয়নের জন্য ব্রীজটি নির্মাণে তিনি জোর দাবি জানান।
উপজেলা প্রকৌশলী মোঃ মিজানুর রহমান ইউরোবিডিনিউজ.কম কে বলেন, সাবগাড়ী বাজার পয়ের্ন্টে সেতু নির্মান করার জন্য বৃহত্তর রাজশাহী উন্নয়ন প্রকল্পের আওতায় এমপি সাহেবের মাধ্যমে উন্নয়ন প্রস্তাব সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন