বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ০৫:৪৮:১৭ পিএম

গ্লোবাল এসোসিয়েশন অব বাংলাদেশ সভাপতির পদ থেকে সরে দাড়াঁলেন জনাব শামীম হক

খোলা কলাম | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০১৬ | ০৩:১৬:৪৫ পিএম

গ্লোবাল এসোসিয়েশন অব বাংলাদেশ (বিশ্ব প্রবাসী সংস্থার) সভাপতির পদ থেকে সরে দাড়াঁলেন জনাব শামীম হক ।

নিজস্ব প্রতিবেদক: প্রবাসী বাঙ্গালীদের নিয়ে ঢাকায় গঠিত বিশ্ব প্রবাসী বাংলাদেশী সংস্থার সভাপতির পদ থেকে সরে দাড়াঁলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম হক। ঢাকায় প্রাপ্ত খবরে জানা গেছে, তিনি ওই সংস্থার সভাপতির পদ থেকে পদত্যাগ করে একটি পত্র পাঠিয়েছেন। পদত্যাগ পত্রে তিনি ব্যাক্তিগত ও পারিবারিক কারন উল্লেখ করলেও জানা গেছে বর্তমানে তিনি বেশীর ভাগ সময়ে ইউরোপে অতিবাহিত করা এবং ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশ আওয়ামী লীগের শাখা কমিটি গুলোকে সুসংগঠিত করার কাজে সময় দেয়ার কারনে তার পক্ষে বাংলাদেশে বিশ্ব প্রবাসী বাংলাদেশী সংস্থার কাজে সময় দেয়া সম্ভব হচ্ছে না।

সূত্র জানায়, সম্প্রতি শামীম হকের মাতৃ বিয়োগ হয়েছে। প্রবল মাতৃভক্ত শামীম হক তার মায়ের কারনে সিংহভাগ সময় দেশে কাটাতেন। মায়ের পাশে সময় কাটাতেন। মায়ের মুত্যুর পর সেই ধরনের আবস্থা না থাকায় তিনি তার সারাজীবনের সাধনা ইউরোপ আওয়ামী লীগকে একটি শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তোলার কাজে বেশী সময় দিতে চান।

সাবেক ছাত্রনেতা প্রখ্যাত সমাজকর্মী শামীম হক মনে করেন, তারেক জিয়া লন্ডনে ঘাটি গড়ে বসে থাকার কারনে সেখানে তারেক জিয়াকে ঘিরে যুদ্ধাপরাধীদের সন্তানদের একটি চক্র জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের বিরুদ্ধে অবিরাম ষড়যন্ত্র করে চলছে- সে কারনে তারেক জিয়াকে ঠেকাতে হলে তার ষড়যন্ত্র রুখতে হলে গোটা ইউরোপে আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে সে কারনে তিনি দেশের বা বিদেশের অন্য সকল সংস্থা থেকে নিজেকে সরিয়ে এখন থেকে ইউরোপেই দলের জন্য বেশী সময় দিতে চান।

প্রেরিত পত্রে, জনাব শামীম হক দেশে ও প্রবাসে সবাইকে পবিত্র ঈদ-উল-আজহা'র শুভেচ্ছা ও ঈদ মুবারক জানিয়ে বিশ্ব প্রবাসী সংস্থার সম্মৃদ্ধি, সুসংগঠিত ও সম্প্রসারিত অবস্থান কামনা করেছেন.

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন