সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ ০৩:১১:২৩ পিএম

২৫ রানে হারল বাংলাদেশ

খেলাধুলা | সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ০২:৪১:৫২ এএম

আফগানিস্তানের বিপক্ষে জয়ের জন্য ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোটেও ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ

লিটন দাসের সঙ্গে ওপেন করলেন মুশফিকুর রহিম! এটুকুতেই ভীষণ অবাক হওয়ার কথা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এবারই যে প্রথম ওপেন করলেন মুশফিক। সৌম্য সরকারকে শুরুতে মুজিব উর রহমানের স্পিন থেকে বাঁচাতেই সম্ভবত এ কৌশল অবলম্বন করেছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। কিন্তু তাতে কাজ হলো কোথায়? পঞ্চম ওভারে সৌম্য ফিরলেন প্রথম বলেই, শিকারি সেই মুজিব-ই! 

আফগানিস্তানের ইনিংসে প্রথম বলেই উইকেট পেয়েছিল বাংলাদেশ। আর নিজেদের ইনিংসে বাংলাদেশ উইকেট উপহার দিয়েছেন দ্বিতীয় বলেই। বলা ভালো, মুজিবকে উইকেট দিয়েছেন লিটন। অন সাইডে খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন অফ সাইডে। সব মিলিয়ে পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে মোটেও ভালো করতে পারেনি বাংলাদেশ। ১৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভার শেষে ৪ উইকেটে ৪২ রান তুলেছে বাংলাদেশ।

ওয়ানডেতে একবার ওপেন করতে নেমে ৯৮ রান করেছিলেন মুশফিক। কিন্তু আজ কিপিং গ্লাভস হাতে বাজে দিন কাটানোর পর ব্যাটিং গ্লাভস হাতেও ভালো করতে পারেননি। দ্বিতীয় ওভারেই ফিরেছেন মাত্র ৫ রান করে। এরপর তৃতীয় উইকেটে জুটি গড়ার চেষ্টা করেছিলেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ। কিন্তু পঞ্চম ওভারে ধৈর্য হারিয়ে মুজিবকে উইকেট দেন বাংলাদেশ অধিনায়ক। ওই ওভারেই ব্যাট করতে নামানো হয় সৌম্যকে। মুজিবকে এড়ানোই যদি লক্ষ্য হয় তাহলে সৌম্যকে ওই ওভারে ব্যাট করতে নামানো হলো কেন সে প্রশ্ন থেকেই যায়। 

প্রথম ম্যাচের মতো মূল ব্যাটসম্যানদের ব্যর্থতা আজ আর ঢাকতে পারেননি আফিফ। ফলে ১ বল বাকি থাকতে ১৩৯ রানে অলআউট হয়ে ২৫ রানে হেরেছে বাংলাদেশ। 


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন