রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ ১২:১৩:২০ পিএম

শহীদ জিয়াকে বাংলাদেশী জাতীয়তাবাদের পিতা ঘোষণা করা হোক : কানাডা বিএনপি

প্রবাস | বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯ | ০৮:২০:২৭ এএম

স্তব্ধ অনাড়ম্বতায় উদযাপিত হলো বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী . সুনসান পরিবেশের মাধ্যমে অনুষ্ঠিত হয় এইবারের প্রতিষ্ঠা বার্ষিকী. কানাডা বিএনপির ও সাবেক সভাপতি ফয়সল চৌধুরীর উদ্যোগে এই প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয় .

অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারান্তরীণ, তাই অনুষ্ঠানটি ভাব গাম্ভীর্যতার মাধ্যমেই উদযাপন করা হয় . অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কানাডা বিএনপি নেতা ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক জনাব মারিফুর রহমান মারিফ . উপস্থিত ছিলেন ,কানাডা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান আব্দুর রাজ্জাক রাজু,সাবেক সাধারন সম্পাদক আরমান মিয়া মাষ্টার,সাবেক সহ সভাপতি সাইদুর রহমান,উপদেষ্টা আব্দুল মুহিত,জাসাস সভাপতি সিরাজুল ইসলাম মিজি. পুরো অনুষ্ঠান পরিচালনা করেন কামরুল ইসলাম রানা .

প্রধান বক্তা ছিলেন প্রতিষ্ঠাতা সম্পাদক জিয়াউল হক জিয়া। আরও বক্তব্য রাখেন, সাংবাদিক কামরুজ্জামান,আব্দুল আজিজ,রোকন উদ্দিন আহমেদ ও সদস্য সচীব নাসিম উদ্দীন । কুরআন থেকে তেলাওয়াত ও দুয়া পরিচালনা করেন রুহুল আমিন । নেতৃবৃন্দদের জ্বালাময়ী বক্তব্যে উপস্থিত হলভর্তি নেতাকর্মীদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় . নেতারা দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি আদায়ে রাজপথে আন্দোলনের পরামর্শ দেন.

ভবিষ্যতে ক্ষমতায় গেলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে বাংলাদেশি জাতীয়তাবাদের পিতা হিসেবে ঘোষণা করার জোর প্রস্তাব রাখেন . কানাডা বিএনপির বিভক্ত অংশগুলোকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার জন্য ঐক্যমত পোষণ ও আহবান করা হয় . দেশের বিরাজমান রাজনৈতিক অচলাবস্তা ও স্বৈরাচার সরকারের পতনের জন্য দেশবাসী এবং বিশ্ব নেতৃবৃন্দের কাছে সহযোগিতা কামনা করা হয় .

পাশাপাশি বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে এনে দেশের মানুষের মুক্তির লড়াইয়ে কানাডা সরকারের হস্তক্ষেপ কামনা করেন নেতৃবৃন্দ .


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন