সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ ১০:৫৩:৪০ এএম

মুক্তিযোদ্ধাকে অপমানের প্রতিবাদে মানববন্ধন

জেলার খবর | শরীয়তপুর | সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ | ০৫:০৮:৩১ পিএম

শরীয়তপুরের জাজিরায় সম্প্রতি এক সমাবেশে মুক্তিযোদ্ধাদের অপমান করার প্রতিবাদে শরীয়তপুর-১ আসনের এমপি বিএম মোজাম্মেল হকের বিচার দাবিতে মানববন্ধন করেছে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটি।

সোমবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটির আয়োজনে মানব্বন্ধন অনুষ্ঠিত হয়।

মানব্বন্ধন থেকে বক্তারা বলেন, গত ১৬ ডিসেম্বরে বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা আলী হোসেন খানের প্রশ্ন ছিল রাজাকার পুত্র সেলিম শিকদারকে কেন নৌকা প্রতীক দেয়া হলো? তাৎক্ষণিক ভাবে মোজাম্মেল হক ক্ষিপ্ত হয়ে কুরুচিপূর্ণ ভাষায় আলী হোসেনকে গালাগালি করেন। এরপর তিনি হুমকি ধামকি দিয়ে আলী হোসেনকে সভাস্থল ত্যাগ করতে বাধ্য করেন। বিষয়টি নিয়ে সামাজিক গণমাধ্যমসহ বিভিন্ন পত্রপত্রিকায় সমালোচনার ঝড় বয়ে যায়।

মানব্বন্ধন থেকে দাবি জানানো হয়, শরীয়তপুর-১ আসনের এমপি মোজাম্মেল হকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে মুক্তিযোদ্ধার সম্মান রক্ষা করতে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর প্রতি আহ্বান জানান তারা। এছাড়া মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন সংসদে উপস্থাপনের দাবিও জানানো হয়। মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সময়ে শারীরিক ও মানসিক লাঞ্ছিত হওয়া সকল ঘটনার যথাযথ বিচার এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন