মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ০৬:২৩:০১ পিএম

বগুড়ায় এক সঙ্গে ৩ লক্ষাধিক মুসল্লির জুম্মার নামাজ আদায়

জেলার খবর | বগুড়া | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭ | ০৫:১৫:২২ পিএম

বগুড়ায় স্মরণকালের সবচেয়ে বড় জুম্মার নামাজ অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। জেলা সদরের ঝোপগাড়িতে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা প্রাঙ্গণে প্রায় ৩ লক্ষাধিক মুসল্লি জুম্মার নামাজ আদায় করেন।

বৃহস্পতিবার থেকে বগুড়া শহরের চারমাথার অদূরে ঝোপগাড়িতে ঢাকা-বগুড়া মহাসড়কের পাশে তিন দিনব্যাপি এই আঞ্চলিক বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। প্রায় ৯ একর জমির উপর ইজতেমার মাঠ আগে থেকেই পরিপূর্ণ থাকায় শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে আসা মুসল্লিরা মাঠের আশে পাশে এলাকাসহ মহাসড়কের উপর অবস্থান নেয়। বেলা ১২ টার মধ্যেই পুরো এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জেলা শহরসহ বিভিন্ন উপজেলা থেকে মানুষ ইজতেমা মাঠে এসেছিল জুম্মার নামাজ আদায়ের জন্য। ইজতেমা মাঠমুখি জনস্রোত ছিল সকাল থেকেই।

বগুড়ায় স্মরণকালের এই সর্ববৃহৎ জুম্মার নামাজের জামাতে অংশ নেন শিশু কিশোর থেকে সব বয়সী মানুষেরা। বেলা আড়াইটায় জুম্মার নামাজ আদায় করা হয়। জুম্মার এই জামাতে ঈমামের দায়িত্ব পালন করেন তাবলীগ জামাতের কেন্দ্রীয় সুরা সদস্য মাওলানা রবিউল হক। এছাড়াও তিনি শুক্রবার ফজল নামাজ আদায় এর পর থেকেই বয়ান করেন।

আয়োজক তাবলিক জামাতের সদস্য শাহীন হোনে জানান, শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ১১ টার মধ্যে আখেরি মোনাজাত এর মধ্য দিয়ে আঞ্চলিক এই বিশ্ব উজতেমা সম্পন্ন হবে। শনিবার ফজরের নামাজ পর বয়ান করবেন মাওলানা ইউসুফ আলী। এরপর আখেরি মোনাজাতের আগে হেদায়েতের বয়ান করবেন মাওলানা আব্দুল মতিন। সবশেষে আখেরি মোনাজাত এর দোয়া করবেন মাওরানা রবিউল হক।-ইত্তেফাক

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন