রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ ০৩:৫০:৪৫ পিএম

পোড়াদহে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

রোকনুজ্জামান | জেলার খবর | কুষ্টিয়া | মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০১৭ | ১২:৪৬:১৮ পিএম

কুষ্টিয়ার পোড়াদহে রেলওয়ের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বাংলাদেশ রেলওয়ে রাজশাহী অঞ্চলের প্রধান ভুসম্পত্তি কর্মকর্তা (অ্যাস্টেট অফিসার) আব্দুল মান্নান এর নেতৃত্বে স্থানীয় পুলিশের সহযোগিতায় সোমবার সকাল ১০টায় অভিযান শুরু হয়। চলে বেলা ৩টা পর্যন্ত।

অভিযানে রেলওয়ে জংশনের আশেপাশের প্রায় ৩ একর জায়গায় অবৈধভাবে নির্মিত প্রায় শতাধিক কাঁচাপাকা স্থাপনার মধ্যে শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় এস্টেট অফিসার (পাকশী) ইউনুস আলী, মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবর্না রানী সাহাসহ পুলিশ প্রশাসন ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পোড়াদহ জংশনের দুই পাশে স্থানীয় প্রভাবশালীরা অবৈধভাবে জাগয়া দখল করে কয়েক শ’ পাকা ইমরাতসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করে। এসব অবৈধ দখলদাররা এতই প্রভাবশালী যে বার বার উচ্ছেদ অভিযান চালিয়েও ব্যর্থ হয় রেল কর্তৃপক্ষ।

অবশেষে স্থানীয় জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় রেল কর্তৃপক্ষ প্রভাবশালী দখলদারদের স্থাপনা উচ্ছেদ অভিযান সফলভাবে শুরু করে। অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন