শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ ০৬:২৪:৪৮ এএম

চিকেন টেরিয়াকি নয়, জেনে নিন ফিশ টেরিয়াকির দারুণ সহজ রেসিপি!

রান্নাবান্না | বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭ | ১০:৫৭:১০ এএম

আজকাল চিকেন টেরিয়াকি বেশ জনপ্রিয় একটা খাবার। অনেকেই ঘরেও তৈরি করতে পারেন খাবারটি। তবে হ্যাঁ, ফিশ টেরিয়াকির রেসিপি কিন্ত চিকেন টেরিয়াকি হতে ভিন্ন। চলুন তাহলে,জেনে আসি ফিশ টেরিয়াকি তৈরির একটি দারুণ রেসিপি। সহজ রেসিপির জন্য বিখ্যাত তিনি, তাঁর অন্যান্য রেসিপিগুলোর মত এটাও খুবই সহজ। তিনি এখানে স্যামন মাছ ব্যবহার করেছেন, আপনারা যে কোন বড় মাছই ব্যবহার করতে পারবেন।

যা লাগবে
স্যামন মাছের পিস ৪ টুকরা
ব্রাউন সুগার ১/৪ কাপ
সয়া সস ১/৪ কাপ
সেসেমি অয়েল বা তিলের তেল ১/৪ কাপ
পানি ১/৪ কাপ
রসুন মিহি কুচি ১ টেবল চামচ

প্রণালি
-একটা বাটিতে মাছের পিস ছাড়া সব উপকরণ মিশিয়ে নিন , এবার মাছের পিসগুলিকে এই মিশ্রনে ডুবিয়ে মেরিনেট করার জন্য ফ্রিজে রেখে দিন ৩০ মিনিট।
-৩০ মিনিট পর মাছগুলো মিশ্রণ থেকে আলতো করে উঠিয়ে নিন এখন একটা নন স্টিক প্যানে ১ টেবিল চামচ তেল দিয়ে। তেল গরম হয়ে এলে মাছের পিসগুলোকে মিডিয়াম আঁচে দুপাশেই বাদামি করে ভেজে তুলে নিন।
-এখন মাছের মেরিনেট করার পর রয়ে যাওয়া মিশ্রণটি একটা প্যানে ঢেলে আঁচ কম করে জ্বাল দিতে থাকুন এই ৫ থেকে ৭ মিনিট, মিশ্রণটি ঝোলের মতো হালকা ঘন হলেই নামিয়ে নিন। টেরিয়াকি সস রেডি।
-এখন একটা প্লেটে প্লেইন ভাতের উপর ভেজে রাখা মাছ নিন। মাছের উপর তৈরী করা টেরিয়াকি সস অল্প অল্প করে ছিটিয়ে নিন।তার উপর কিছু ভাজা তিল ছড়িয়ে দিন।

ফ্রেশ সালাদ , কিছু ষ্টার ফ্রাই ভেজিটেবল দিয়ে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন টেরিয়াকি স্যামন উইথ সালাদ এন্ড ষ্টার ফ্রাই ভেজিটেবলস।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন