সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ ১০:৪৩:৫২ এএম

শেরপুরে পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতির পরিমান ২ কোটি ৯৪ লাখ

জাহিদুল খান সৌরভ, স্টাফ করেসপন্ডেন্ট | জেলার খবর | শেরপুর | রবিবার, ৭ মে ২০১৭ | ১১:১১:০৯ এএম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় পাহাড়ি ঢল ও টানা বর্ষণে কারণে ২ কোটি ৯৪ লাখ টাকার ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে বলে উপজেলা কৃষি বিভাগ। শেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত কৃষকের তালিকা করতে সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের নিদের্শ দেওয়া হয়েছে।

উপজেলা কৃষি কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বোরো মৌসুমে কলসপাড় ইউনিয়নের দুই হাজার ২৮০ হেক্টর ও যোগানিয় ইউনিয়নের তিন হাজার ৫০ হেক্টর জমিতে বোরো আবাদ করা হয়।

গত ২২ এপ্রিল উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানি ও একটানা ভারি বর্ষণের কারণে মালিঝি ও চেল্লাখালী নদীর দিয়ে পানি ঢুকে কলসপাড়া ইউনিয়নের উত্তর,দক্ষিণ,মধ্য নাকশি ও গাগলাজানি গ্রামের এক হাজার ২০০ একর ও যোগানিয়া ইউনিয়নের ৫০০একর ফসল ডুবে যায়।

এই সব ফসল ৮ থেকে ১০ দিন পানির নিচে ছিলো। বর্তমানে নদীতে ঢলের পানি কমে যাওয়ায় ও কয়েক দিন ধরে বৃষ্টি না থাকায় এই সব এলাকার অধিকাংশ জমি থেকে পানি নেমে গেছে।

কৃষি কার্যালয়ের হিসাব অনুযায়ী দুটি ইউনিয়নে ২৫০ একর জমির ফসল সম্পূর্ন ও ৭৫০ একর জমির ফসল আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ২ কোটি ৯৪ লাখ টাকার ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মো: শরিফ ইকবাল ক্ষতির বিষয়টি স্বীকার করে বলেন, নালিতাবাড়ী উপজেলার ওই সকল ইউনিয়ন তোলনামুলক আংশিক নিচু ।

তাই পাহাড়ি ঢল ও ভারি বর্ষণের পানিতে ফসল ডুবে গিয়ে দুই ইউনিয়নের ক্ষতির পরিমান মোট ২ কোটি ৯৪ লাখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন