মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ০৯:০৯:২২ পিএম

এবার মৌলভীবাজারে জঙ্গি আস্তানা, ২টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

জেলার খবর | মেীলভীবাজার | বুধবার, ২৯ মার্চ ২০১৭ | ০৯:৩৯:২২ এএম

জঙ্গি আস্তানা সন্দেহে মৌলভীবাজারের বড়হাট ও ফতেহপুর এলাকায় দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।
মঙ্গলবার গভীর রাত থেকে বাড়ি দুটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।ওই বাড়ি দুটির মধ্যে নব্য জেএমবির জঙ্গিদের আস্তানা বলে ধারণা করছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাহ জালাল বুধবার সকালে গণমাধ্যমকে জানান, একটি বাড়ি মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় অবস্থিত। অপর বাড়িটি সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকায়।

সিলেটের শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে শেষ হয়েছে সেনাবাহিনীর প্যারা কমান্ডো পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’। আর তারই পরেরদিন মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

উল্লেখ্য, গত ২৩ মার্চ মধ্যরাতে আতিয়া মহলের নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট।

পরে ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াতকে পাঠানো হয় ঘটনাস্থলে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সন্ধ্যা থেকে পুরো এলাকার নিয়ন্ত্রণে নেয় সেনাবাহিনীর প্যারা-কমান্ডো দল। পরদিন তারা ওই ভবনের অন্যান্য বাসিন্দাকে নিরাপদে সরিয়ে আনে।

২৫ মার্চ সন্ধ্যায় অভিযান নিয়ে সেনবাহিনীর সংবাদ সম্মেলন চলাকালে দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় জন নিহত হন। আহত হয়েছেন র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধানসহ অন্তত ৪৫ জন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন