সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ ১০:০০:৪৬ এএম

জঙ্গিদের সঙ্গে সেনা-কমান্ডোর গুলিবিনিময়, আহত ২ সেনা

জাতীয় | শেরপুর | শনিবার, ২৫ মার্চ ২০১৭ | ০৪:৩৯:৪২ পিএম

দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গিবিরোধী অপারেশন টোয়াইলাইট চলাকালে জঙ্গিদের সঙ্গে সেনা সদস্যদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। সেনাদের লক্ষ্য করে জঙ্গিরা গুলি ছুঁড়েছে। গুলি বিনিময়ের এক পর্যায়ে আতিয়া মহল থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। এ ধোঁয়া গোলাগুলির কারণে, নাকি ভেতর থেকে কোন কিছু বিস্ফোরণের কারণে ঘটেছে কিনা তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

বেলা সোয়া দুইটা দিকে আতিয়া মহলে বিকট শব্দে গ্রেনেড বিস্ফোরণ ঘটে। এর পর পরই এক সেনা সদস্যকে আহত অবস্থায় ভেতর থেকে বের করে নিয়ে আসা হয়। এর মিনিট দশেক পর আরেক সেনা সদস্যকে আহত অবস্থায় বের করে নিয়ে আসেন মেডিকেল কোরের সদস্যরা।

শনিবার দুপুর ২ টার দিকে ২ জন নারী, ২ জন পুরুষ ও ১ শিশুকে বের করে নিয়ে আসার সময় গোলাগুলির ঘটনা ঘটে। এরপরই শুরু হয় প্যারা-কমান্ডোদের চূড়ান্ত অভিযান। অভিযানে মুহুর্মুহু গুলির শব্দে প্রকম্পিত হয়ে উঠেছে পুরো শিববাড়ী এলাকা।

এসময় শিমুল কর নামে ওই এলাকার স্থানীয় বাসিন্দা গুলিবিদ্ধ হন। এতে আশেপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বেলা সোয়া দুইটার দিকে আতিয়া মহলে বিকট শব্দে গ্রেনেড বিস্ফোরণ ঘটে। এর পর পরই এক সেনা সদস্যকে আহত অবস্থায় ভেতর থেকে বের করে নিয়ে আসা হয়। এর মিনিট দশেক পর আরেক সেনা সদস্যকে আহত অবস্থায় বের করে নিয়ে আসেন মেডিকেল কোরের সদস্যরা।

শনিবার সকাল ৮টার দিকে সেনা কমান্ডোরা সেখানকার নিয়ন্ত্রণ নিয়ে ‘টোয়াইলাইট’ (গোধূলি) নামের অভিযান শুরু করেন। সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের লে. কর্ণেল ইমরুল কায়েসের নেতৃত্বে এ অভিযান শুরু হয়। অভিযানের শুরুর আগে র‍্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকসহ উৎসুক জনতাকে সেখান থেকে সরিয়ে দেয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন