মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ০৮:৪৯:০৯ পিএম

শেরপুরে এসএসসি পরীক্ষায় নকল, ২ শিক্ষকসহ ৩ জনকে কারাদন্ড

জাহিদুল খান সৌরভ, স্টাফ রিপোর্টার | জেলার খবর | শেরপুর | সোমবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৭ | ১০:৫১:১৬ এএম

শেরপুরে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনে সহযোগিতা করার অভিযোগে ২ শিক্ষকসহ ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ১২ ফেব্রুয়ারী রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না আক্তার শারমীন আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ওই দন্ড দেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নূর ইসলাম, বেতমারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মনছর আলী আকন্দ ও এস.এম. মডেল স্কুলের পিয়ন মো. শিপন মিয়া।

আদালত নূর ইসলামকে ২ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা, মনছর আলীকে এক মাসের কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানা এবং শিপনকে ৬ মাসের কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানা করেন।

জানা গেছে, রবিবার এসএসসি পরীক্ষার গণিত বিষয়ের পরীক্ষা শুরু হওয়ার পর আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কর্তব্যরত সহকারী শিক্ষক নূর ইসলাম নৈর্ব্যক্তিক অংশের প্রশ্ন মুঠোফোনে ধারণ করে উত্তর বলে দেওয়ার সময় আদালতের নির্বাহী হাকিম তামান্না আক্তার শারমীন তা ধরে ফেলেন।

সকাল সাড়ে ১০ টায় নৈর্ব্যক্তিক অংশের উত্তর লেখার সময় শেষ হয়ে গেলেও সহকারী শিক্ষক মনছর আলী ও পিয়ন শিপন ১০ মিনিট বিলম্বে পরীক্ষার্থীদের নিকট থেকে খাতা সংগ্রহ করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন