সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ০৩:৪১:০৩ পিএম

শেরপুরে আ.লীগের এমপির বিরুদ্ধে নির্বাচনী আচরনবিধি ভঙ্গের অভিযোগ

জাহিদুল খান সৌরভ, শেরপুর প্রতিনিধি | জেলার খবর | শেরপুর | শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০১৬ | ০৭:৪২:২৩ পিএম

শেরপুরে জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় হুইপ আতিউর রহমান আতিক এমপির বিরুদ্ধে নির্বাচনী আচরনবিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন দলের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবীর রুমান। ১৪ ডিসেম্বর বুধবার  শহরের খরমপুরস্থ নির্বাচনী অফিসে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ওই অভিযোগ করা হয়। তবে ওই অভিযোগ অস্বীকার করেছেন হুইপ আতিউর রহমান আতিক এমপি।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবীর রুমান জানান, মাননীয় হুইপ আতিউর রহমান আতিক সরকারী সুবিধা ভোগ করে এলাকায় অবস্থান করে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর পক্ষে প্রভাব খাটাচ্ছেন। 
নির্বাচনের ভোটার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের কাবিখা-টিআরসহ বিভিন্ন প্রকল্প প্রদানের প্রলোভন দেখাচ্ছেন এবং তার কথা না মানলে পদ হারানো, মামলা প্রদানসহ নানাবিধ হুমকি প্রদান করেছেন। এছাড়া গোপন বৈঠক করে আনারস প্রতীকের প্রার্থী চন্দন কুমার পালকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এডভোকেট মুহাম্মদ আখতারুজ্জামান, জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান ও চরশেরপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য সুজন তালুকদার সফি। ওইসময় জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শামছুন্নাহার কামাল, জেলা আওয়ামী লীগের সাবেক সমাজকল্যাণ সম্পাদক তাপস সাহা, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ফৌজিয়া হক, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মকছেদুর রহমান হিমু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান বায়েযীদ হাছান, জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত ১নং ওয়ার্ডের প্রার্থী এডভোকেট ফারহানা পারভীন মুন্নী, চরশেরপুর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন সুরুজ, পৌর কাউন্সিলর তৌহিদুর রহমান বিদ্যুৎ, সাবেক প্যানেল মেয়র মতিউর রহমান মতিসহ চেয়ারম্যান প্রার্থী রুমানের সমর্থকরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে হুইপ আতিউর রহমান আতিক তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, আমি নির্বাচনী কোন কাজে জড়িত নই এবং কোন চেয়ারম্যান-মেম্বারকে প্রকল্প দেওয়ার প্রলোভনও দেখাইনি। আমি আমার বাড়ি ও অফিসে অবস্থান করে সরকারি কর্মসূচীতে অংশগ্রহণ করছি। মূলতঃ দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে হুমায়ুন কবীর রুমান বিদ্রোহী প্রার্থী হয়ে শেখ হাসিনার সমর্থিত প্রার্থী ও আমার বিরুদ্ধে উদ্ভট অভিযোগ উত্থাপনের নামে পরিস্থিতি ঘোলাটে করে সুবিধা আদায়ের চেষ্টা করছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন