মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ ১০:৩৯:০৭ এএম

‘রেলমন্ত্রীর উদ্দ্যেশে খোলা চিঠি’

খোলা কলাম | বুধবার, ২৩ নভেম্বর ২০১৬ | ০৩:৫৯:০৫ পিএম

চৌদ্দগ্রাম উপজেলার গর্ব ও অহংকার, আধুনিক চৌদ্দগ্রামের মাটি ও মানুষের নেতা ,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জননেতা জনাব মুজিবুল হক মজিব ভাই সমীপে, প্রিয় নেতা ,আপনি শুধু চৌদ্দগ্রামের নয় পুরা কুমিল্লাবাসীর গর্ব।

আপনার দীর্ঘ রাজনৈতিক ইতিহাস ত্যাগ ও সাধারন কর্মি থেকে সফল মন্ত্রী হওয়ার ইতিহাস, জাতীয় পার্টি ও জামাতের দুর্গতের ভেঙ্গেচুড়ে চৌদ্দগ্রামকে বাংলাদেশ আওয়ামী লীগের ঘাটিতে পরিনত করা সম্ভব হয়েছে একমাত্র আপনার রাজনৈতিক দুরদর্শিতার কারনে, আপনার কর্ম আচার-আচরন ও আন্তরিকতার মাধ্যমে আপনি জয় করেছেন চৌদ্দগ্রামের প্রতিটি মানুষের হৃদয় যার ফলে চৌদ্দগ্রাম আজ আওয়ামী লীগের শক্তঘাটি হিসেবে পরিচিত।

মাননীয় মন্ত্রী, বঙ্গবন্ধুর আদর্শ ,জননেত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ পালন ও নিজ দক্ষতার গুনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বাসের সহিত আপনাকে মন্ত্রিসভার সদস্য নির্বাচিত করে দায়িত্ব দিয়েছেন স্পর্শকাতর মন্ত্রনালয়খ্যাত রেল মন্ত্রনালয়ের ,যে মন্ত্রনালয় এক সময় দুর্নিতীর ছিল। আপনি নিজেকে দুর্নিতী মুক্ত রেখে জননেত্রী শেখ হাসিনার বিশ্বাসের মর্যাদার সহিত দায়িত্ব পালন করায় আমরা গর্ব করে বলতে পারি আমাদের মজিব ভাই একজন সফল মন্ত্রী।

প্রিয় মজিব ভাই ,চৌদ্দগ্রাম উপজেলার উন্নয়নের কথা বলতে বলতে গেলে নির্ধিদ্বায় বলতে পারি চৌদ্দগ্রাম শুধু আধুনিকই নয় উন্নয়নের রোল মডেল ও বটে। আমার বা আমাদের জানামতে চৌদ্দগ্রামের এমন কোন রাস্তাঘাট নাই যেখানে উন্নয়নের ছোয়া লাগে নাই। এমন কোন স্কুল, কলেজ , মসজিদ ,মাদ্রাসা,মুক্তব ও মন্দির বা ধর্মীয় উপাসনালয় নাই সরকারী বা আপনার ব্যাক্তিগত অনুদান থেকে বন্চিত। সারা বাংলাদেশের কোথাও না কোথাও লেগে আছে সাম্প্রদায়িক সংঘাত সেখানে চৌদ্দগ্রাম সাম্প্রদায়িক সম্প্রিতির উজ্জ্বল দৃষ্টান্ত।


প্রিয় মহোদয়,চৌদ্দগ্রাম আওয়ামী লীগ ,আওয়ামী যুবলীগ ,আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ,বাংলাদেশ কৃষকলীগ ,বাংলাদেশ ছাত্রলীগ ও সাধারন জনতার আস্থা বিশ্বাস আপনাকে ঘিরেই তাদের অকুন্ঠ সমর্থন ও ভালবাসায় আপনি চৌদ্দগ্রামের নয়নের মনি। আপনি এমনই এক নেতা এক নজরে বলে দিতে পারেন প্রতিটি নেতাকর্মির ব্যাকগ্রাউন্ড,আপনি চোখ বন্ধ করেই বলে দিতে পারেন চৌদ্দগ্রামের প্রতিটি গ্রামের নাম। কারন আপনি জনতার নেতা। আপনার সাথে চৌদ্দগ্রামের মাটি ও মানুষের সাথে সম্পর্ক, চৌদ্দগ্রামের এমন কোন রাস্তাঘাট নাই যেখানে পা পরে নাই। চৌদ্দগ্রামের এমন কোন ব্যাক্তি নাই যিনি আপনার সাথে হাত মিলানোর সুযোগ পায় নি বা আপনার সামনা সামনি কথা বলার সুযোগ পায়নি। এজন্যই আপনাকে বলা হয় মাটি ও মানুষের নেতা।


প্রিয় শ্রদ্ধাভাজন, মানুষের চাহিদার কোন শেষ নাই তেমনি চৌদ্দগ্রামের আম জনতার ও কিছু চাহিদা বা আবদার থাকাটা স্বাভাবিক। প্রিয় নেতা আমরা জানি সবাই যেমন আপনাকে শ্রদ্ধা ও সম্মান করে ঠিক তেমনি আপনিও সবাইকে শ্রদ্ধা ,সম্মান ও স্নেহ করে থাকেন। তারপরেও মহোদয় হয়ত আপনার অগোচরে চৌদ্দগ্রামের এক সময়কার কিছু ত্যাগী নেতৃবৃন্দ আজ অবহেলিত হয়ত তাদের কোন ভুলে নতুবা কোন অদৃশ্য শক্তি আপনার কাছ থেকে তাদের দুরে সরিয়ে রেখেছে। ক্ষমা সুন্দর দৃষ্টিতে তাদের যথাযথ মুল্যায়ন আপনার কাছ থেকে আশাকরি। চৌদ্দগ্রামের তৃনমুল নেতাকর্মি (আওয়ামী লীগ ,যুবলীগ ,স্বেচ্ছাসেবক লীগ ,ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠন) যারা আপনার জন্য প্রাণ দিকে প্রস্তুত তারা অদৃশ্য গ্রুপিং ও ক্ষমতার অপব্যাবহাররের ফলে মুকুলের ঝরে যাচ্ছে। আপনার কাছ থেকেই শিখা তৃণমুল নেতাকর্মিরা সংগঠনের প্রান তাই আপনার সুনজর কামনা করি তাদের প্রতি যাহাতে মুকুল গুলো পুস্পে পরিনত হয়। আপনার সুনজরই পারে প্রাণকে সতেজ করতে। জীবন ও জীবিকার তাগিদে অনেকেই নাম লিখিয়েছেন প্রবাসীর খাতায় তারা হয়ত সরাসরি দলীয় কর্মকান্ডে অংশগ্রহন করতে পারে না কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ জননেত্রীর নির্দেশ দলের মায়ায় ও আপনার ভালবাসার কারনে অনলাইনে দেশকে দলকে নেত্রীকে ও আপনাকে হাইলাইট করে যাচ্ছে অনলাইনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিয়ে দেশ দল ও আপনার বিরুদ্ধে অপপ্রচার গুলোর জবাব দিয়ে যাচ্ছে প্রচারের মাধ্যমে। তাদের কোন চাওয়া নাই। চাওয়া একটাই কর্মি হিসেবে স্বীকৃতি ও একটু মুল্যায়ন। আশাকরি আপনার আশির্বাদ থাকবে সেই সব প্রবাসীদের উপর।

প্রিয় নেতা পরিশেষে আপনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি ও আপনার আসার প্রদীপ একমাত্র কন্যার উজ্জ্বল ভবিষৎ কামনা করছি।

চৌদ্দগ্রামের সাধারন জনতার পক্ষে, জিয়া উদ্দিন ভুইয়া ও মো: খোরশেদ আলম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন