মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ০৭:৪৬:২১ পিএম

রাণীনগরে স্কুলের ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্র করে মারপিটে ১১ জন আহত

কাজী আনিছুর রহমান,নওগাঁ | জেলার খবর | নওগাঁ | বুধবার, ৯ নভেম্বর ২০১৬ | ১০:২৪:৪২ এএম

নওগাঁর রাণীনগরে  স্কুলের ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্র করে মারপিটে অন্তঃত  ১১ জন আহত হয়েছে । আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা  হয়েছে।ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার দুপুরে উপজেলার ৪১ নং  মাঝগ্রাম-মধুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।  স্থানীয় সুত্রে জানাগেছে,ওই বিদ্যালয়ে নতুন কমিটি গঠন করার  লক্ষে মঙ্গলবার সকাল থেকে স্কুল শিক্ষার্থীদের অভিভাবকরা একত্রি হয় । 

 স্কুল সুষ্ঠু পরিচালনার লক্ষে একটি স্বচ্ছ কমিটি গঠন করার জন্য  উপস্থিতীরা আলোচনা পর্যালোচনা করতে থাকেন। এসময়  কমিটিতে দাতা সদস্য নির্বাচনের জন্য বলা হলে আফজাল সরদার ও  আইজুল সরদার ওই পদে সদস্য হওয়ার আগ্রহ জানায়। ওই দু’জনকেই  কমিটিতে রাখা যাবেনা বলে অনেকে আপত্তি জানালে বাক-  বিতন্ডা শুরু হয়।বাক-বিতন্ডার একপর্যায়ে মারপিট শুরু হলে রাসেদুল  ইসলাম (২৮),মিজানুর রহমান (৩২),লুৎফর রহমান (৪৫),মকলেছুর রহমান  (৩০),মহরম আলী (২৮),শেফালী বিবি (৫৫),শাহিনুর রহমান  (২৫),রাকিবুল হাসান (২২),সুজন আলী (৩৪),জাহাঙ্গীর আলম (৩৫) ও  হানিফ উদ্দীন (২২) আহত হয়। 

আহতদের মধ্যে রাসেদুল  ইসলাম,মিজানুর রহমান ও লুৎফর রহমানকে স্থানীয় হাসপাতালে ভর্তি  করা হয়েছে।বাকীদের স্থাণীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।  এব্যাপারে ওই স্কুলের সভাপতি হেলাল উদ্দীন জানান, কমিটিতে  প্রকৃত দাতাদের দাতা সদস্য না করে দাতার বাহিরে দাতা সদস্য  করার পায়তারা করছিল স্থানীয় মেম্বার । স্থানীয় মেম্বারসহ  কয়েকজনের উসকানিতে মারপিটের ঘটনা ঘটেছে।  এব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার মোফাজ্জল হোসেন বাচ্চু  জানান,আমরা নিয়ম মেনেই একটি স্বচ্ছ কমিটি গঠন করার  চেষ্টা করছিলাম কিন্তু হঠাৎ করেই কিছু লোক মিটিংয়ে হামলা  চালায় । 

এতে বেশ কয়েকজন আহত হয়েছে।  স্কুলের প্রধান শিক্ষক এএসএম বদরুদ্দোজা জানান,কমিটি গঠনকে  কেন্দ্র করে স্কুল মাঠে মারপিটের ঘটনা ঘটেছে। কয়েকজন  হাসপাতালে ভর্তি আছে ।  এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে  তাবিব জানান,এঘটনায় এখনো কোন অভিযোগ পাইনি বা খবরও  জানতে পারিনী। তবে বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন