রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ ১১:৩০:২২ এএম

বরিশালে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

জেলার খবর | বরিশাল | শনিবার, ৫ নভেম্বর ২০১৬ | ১১:৪৭:৩০ এএম

সাগরে নিম্নচাপের কারণে বৈরী আবহাওয়ায় বরিশালের অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। শনিবার বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমুল হুদা মিঠু সরকার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, নৌ-বন্দরগুলোতে আবহাওয়া অধিদপ্তর ২ নং সতর্ক সংকেত জারি করায় বরিশাল নৌ-বন্দরের ৬৫ ফুটের নিচের লঞ্চ বিসমিল্লাহ্ ও লিমা-২ এর যাত্রা স্থগিত করা হয়েছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সতর্ক সংকেত না ওঠানো পর্যন্ত এ নির্দেশ বলবৎ থাকবে। 

মিঠু সরকার আরো জানান, সকাল ৭টায় বরিশাল নৌ-বন্দর থেকে ভোলার ভেদুরিয়ার উদ্দেশ্যে বিসমিল্লাহ্ লঞ্চটি ছেড়ে গেলেও সংকেত দেয়ার সাথে সাথেই লঞ্চটির যাত্রা স্থগিত ঘোষণা করা হয় এবং বর্তমানে লঞ্চটি একটি ঘাটে নোঙ্গর করা রয়েছে। এদিকে আবহাওয়ার বিষয়ে বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. আনিসুর রহমান জানান, সাগরে নিম্নচাপের কারণে বরিশালে বৃষ্টিপাত হচ্ছে। গত ২৪ ঘন্টায় অর্থাৎ সকাল ৯টা পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১২.০১ মিলিমিটার।


তিনি জানান, বরিশালের নদী বন্দরগুলোতে ২নং সতর্ক সংকেত এবং নিকটবর্তী পায়রা সমুদ্রবন্দরে ৩নং সতর্ক সংকেত জারি করা হয়েছে। আনিসুর রহমান জানান, নিম্নচাপটি পায়রা সমুদ্রবন্দর থেকে ৮২০ কিলোমিটার দূরে দক্ষিণ পশ্চিমাংশে অবস্থান করছে। অপরদিকে বৃষ্টির ফলে বরিশাল নগরীর রাস্তা ঘাটেও জনমানবের আনাগোনা ছিল নিতান্তই কম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন