বুধবার, ২২ জানুয়ারী ২০২০ ০১:২৮:১৪ এএম

বগুড়ায় দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

জেলার খবর | বগুড়া | শুক্রবার, ৪ নভেম্বর ২০১৬ | ০৩:৫৬:১৪ পিএম

বগুড়ার গাবতলী উপজেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টারে কর্মরত উদ্যোক্তাদের সঙ্গে চুক্তি না করে তাদের বাদ দেয়ায় মহিষাবান ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম ও নশিপুর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এ সংক্রান্ত চিঠি বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতরে পৌঁছেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকার প্রতিটি ইউনিয়ন পরিষদে ডিজিটাল সেন্টার স্থাপন করে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের ওইসব ডিজিটাল সেন্টারের কর্মরত উদ্যোক্তাদের সঙ্গে চুক্তি করতে নির্দেশ দেয়া হয়।

বগুড়ার গাবতলীর নশিপুর ও মহিষাবান ইউনিয়নের চেয়ারম্যানরা তাদের সঙ্গে চুক্তি না করে তাদের বাদ দেন। সরকারি নির্দেশ অমান্য করায় স্থানীয় সরকার বিভাগ ওই দুই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়।

মহিষাবান ইউনিয়নের চেয়ারম্যান সাবেক আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম জানান, তিনি চিঠি পেয়েছেন এবং নির্দিষ্ট সময়ের মধ্যে জবাব দেবেন। নশিপুর ইউনিয়নের চেয়ারম্যান সাবেক বিএনপি নেতা নজরুল ইসলামের বক্তব্য পাওয়া যায়নি।

গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আহসান হাবিব জানান, দুই চেয়ারম্যান ইউনিয়ন ডিজিটাল সেন্টারে কর্মরত উদ্যোক্তাদের সঙ্গে চুক্তি না করে তাদের বাদ দেয়ায় মন্ত্রণালয় তাদের সাময়িক বরখাস্ত করেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন