সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ০৩:৪০:৫২ পিএম

কোনো উন্নতি হয়নি নার্গিসের, উৎকণ্ঠায় পরিবার

জেলার খবর | সিলেট | বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০১৬ | ১২:২৪:১৮ পিএম

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের অবস্থার কোনো উন্নতি হয়নি। পরিবারের সদস্যরা উৎকণ্ঠার মধ্যে আছেন। মঙ্গলবার বিকেলে অপারেশনের পর তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখার কথা জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু এখন পর্যন্ত তার কোনো উন্নতি দৃশ্যমান হয়নি। তবে পরিবারের সদস্যরা আশায় বুক বেঁধে আছেন।

খাদিজা স্কয়ার হাসপাতালে নিউরোসার্জারি বিভাগের সিনয়র কনসালট্যান্ট রেজাউস সাত্তারের অধীনে চিকিৎসাধীন। বুধবার তিনি জানান, খাদিজার শারীরিক অবস্থা আগের মতোই গুরুতর। অবস্থার কোনো উন্নতি হয়নি। খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বুধবার সকালে বলেন, ডাক্তাররা আশ্বস্ত করছেন, হয়তো সে সুস্থ হয়ে উঠবে।

কিন্তু এই ৭২ ঘণ্টা নিয়ে একটু দুশ্চিন্তায় আছি। আল্লাহ না করুক এ সময়ে যদি কোনো দুর্ঘটনা ঘটে। খাদিজার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে তিনি এ প্রতিবেদককে বলেন, ‘আমি চাই না অন্য কারো মেয়ে এমন পরিস্থিতির মধ্যে পড়ুক, কারো পরিবারে হঠাৎ ঝড় বয়ে যাক।’ প্রসঙ্গত, সোমবার বিকেলে সিলেটের এমসি কলেজে বিএ (পাস) পরীক্ষা দিতে এসে এই হামলার শিকার হন খাদিজা। পরে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মধ্যরাত পর্যন্ত সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে খাদিজাকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই সন্ধ্যায় তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছে। এদিকে খাদিজাকে কুপিয়ে আহত করার ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার হত্যা প্রচেষ্টার অভিযোগ এনে খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বাদি হয়ে শাহপরান থানায় মামলাটি দায়ের করেন।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন