বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ ০৯:৩৪:২০ পিএম

নাটোরে কমিউনিটি ক্লিনিক বন্ধঃ রোগীরা বিপাকে

জেলার খবর | নাটোর | রবিবার, ২ অক্টোবর ২০১৬ | ০৫:০৬:৪৯ পিএম

নাটোরের বড়াইগ্রাম উপজেলার শ্রীরামপুর কমিউনিটি ক্লিনিক গত এক সপ্তাহ  যাবৎ বন্ধ রয়েছে। গত প্রায় ৬ মাস ধরেই এটি নিয়মিত খোলা হয় না। এতে এ এলাকার দরিদ্র রোগীরা চরম বিপাকে পড়েছেন। এলাকাবাসী জানান, গত প্রায় এক  সপ্তাহ যাবৎ ক্লিনিকটি খোলা হচ্ছে না।
ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার  (সিএইচসিপি) তাসলিমা আক্তার ক্লিনিকে না আসায় এবং এটি খোলা না  থাকায় এলাকার জনসাধারণ বিশেষ করে হতদরিদ্র রোগীরা দারুণ বেকায়দায়  পড়েছেন। প্রতিদিনই রোগীরা ক্লিনিকে এসে চিকিৎসা না পেয়ে ফিরে  যাচ্ছেন।
 সরিষাহাট গ্রামের বয়োবৃদ্ধ আব্দুর রাহমান বলেন, তিনদিন থেকে  ক্লিনিকে আসলেও খোলা পাচ্ছি না, ঔষধও নিতে পারছি না। কয়েক মাস ধরেই  ক্লিনিকটি নিয়মিত খোলা থাকে না। ক্লিনিক বন্ধ থাকলে আমরা গরীব রোগীরা  কোথায় যাবো। 
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন জনপ্রতিনিধি জানান,  গ্রামের লোকজনের কাছে শুনেছি তাসলিমা আক্তার পরকীয়া প্রেমের টানে স্বামী- সন্তান ছেড়ে অজানার উদ্দেশ্যে পাড়ি জমিয়েছেন। ক্লিনিকটি বন্ধ থাকায় দরিদ্র  রোগীদের খুব দুর্ভোগ পোহাতে হচ্ছে। 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডা. আর কে দত্ত জানান, আমরা তার সঙ্গে যোগাযোগ করেও কর্মস্থলে  আনতে পারছি না। বিষয়টি সিভিল সার্জনকে লিখিতভাবে জানাবো। পরবর্তী  ব্যবস্থা তিনি নেবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন